INTBBF | International Bangabandhu Foundation
1410
page-template-default,page,page-id-1410,qode-quick-links-1.0,ajax_fade,page_not_loaded,,qode_grid_1300,footer_responsive_adv,hide_top_bar_on_mobile_header,qode-theme-ver-11.0,qode-theme-bridge,wpb-js-composer js-comp-ver-5.1.1,vc_responsive
 

International Bangabandhu Foundation

বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটি নাম একটি ইতিহাস: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী , ৭১ এ বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে বাঙালী ঝাপিয়ে পড়ে মুক্তি সংগ্রামে। বঙ্গবন্ধু বাঙালীদের শিখিয়েছেন দেশের জন্য বলীয়ান হয়ে মাথা উঁচু করে দাঁড়াবার।

 

বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের প্রান পুরুষ ,বাংলাদেশের স্হপতি,বাংলাদেশের রুপকার। জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিব হলেন একটি দর্শন , আর এই দর্শনকে বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বের দারবারে সর্বস্তরের মানুষের মাঝে পৌছেদিতে নিষ্ঠার সাথে কাজকরে যাচ্ছি আমরা বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বঙ্গবন্ধুর আদর্শেরে দেশপ্রেমিক প্রজন্ম তৈরির সক্ষ্যে কাজ করে যাচ্ছে।

 

বঙ্গবন্ধু শুধু জাতির জনক নন তিনি বাংলাদেশের সবচে প্রভাবশালী রাজনৈতিক নেতা তার সংগ্রাম বর্ণাঢ্য জীবন এবং মুক্তিযাদ্ধের ইতিহাস একসুত্রে গাঁথা তাই এর সংরক্ষন , গবেষনা ও তার প্রচার করার লক্ষেই বঙ্গবন্ধু ফাউন্ডেশন।

 

বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর মূলমন্ত্র সততা, দেশপ্রেম , জাতীয় চেতনা ,গবেষনা ও প্রকাশনার লক্ষে প্রশিক্ষণ প্রদান। “যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মঘনা বহমান , ততদিন রবে কীর্তি তোমার শেখ মজিবুর রহমান”।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু !

 

Khandakar Mahmudul Gani

Treasurer

International Banglabndhu Foundation
e-mail address: